Computer VS Laptop

কম্পিউটার

কম্পিউটারঃ সবার প্রথমেই মনে করিয়ে দিতে চাই, Wi-Fi!! Wi-Fi সবচেয়ে বড় সমস্যা এই ডেস্কটপের জন্য, তাইনা? আমরা অনেকে ডেস্কটপকেই কম্পিউটার বলে চিনি। তবে এটা ঠিক না। কম্পিউটার বলতে ল্যাপটপ এবং ডেস্কটপ দুইটিকেই বোঝায়। আমরা এখন ডেস্কটপ নিয়ে আলোচনা করবো। আমি নিজেও একজন ডেস্কটপ ইউজার। ডেস্কটপে শুধু একটিই ঝামেলা আমার মতে, সেটা হলো, Wi-Fi connection টা পাওয়া যায় না। তার জন্য আলাদা Adapter বা রাউটারের দরকার হয়। আমি নিজেই আলাদা Adapter Use  করি। আর হ্যাঁ, আরও একটি বড় সমস্যা বলতে পারেন, সেটা হলো, আপনি যেখানে খুশি সেখানে কুলে করে নিয়ে যেতে পারবেন না। তবে আমার মতো যারা কম্পিউটার প্রেমিক, তাদের জন্য আমার সেরা পরামর্শ>>>> আপনারা ডেস্কটপই কিনুন। আপনি যদি ঘরে বসে ইনকাম করতে চান, তাহলে এই ডেস্কটপ আপনাকে অনেক সাহায্য করবে। তবে হ্যাঁ। সম্পূর্ণ নির্ভর করবে আপনার ইন্টারনেট কানেকশনের উপর। আর যারা সামাজিক যোগাযোগ নিয়ে একটু বেশী ব্যস্ত থাকেন, তাদের জন্য আমার একটাই বাণী। আপনাদের জন্য ডেস্কটপ পোশাবে না। খরচ আর খরচ করতে করতে অধৈর্য হয়ে পড়বেন। কারণ, ডেস্কটপে আপনারা কিনার সময় এক্সট্রা ক্যামেরা অথবা এক্সট্রা রেকর্ডার মাইক ও পাবেন না। যেটা এখন আমার ভুগতে হচ্ছে। তবে হ্যাঁ। প্রযুক্তি আজ যত উন্নতের পথে, এখন সেটা নিয়েও ভাবতে হবে না। আপনারা খুব সহজে আপনার Android Phone ব্যবহার করে ডেস্কটপের জন্য ক্যামেরা বা মাইক ব্যবহার করতে পারবেন। তার জন্য আমার ইউটুব চ্যানেলে ভিডিও বানিয়ে রাখা আছে। আপনারা সেখানেই দেখতে পারবেন। আর অন্য কোনো ঝামেলা আছে বলে আমার মনে হচ্ছে না। 

ল্যাপটপ


ল্যাপটপঃ লাগাও বারবার চার্জে। সত্যি কথা বলতে, যারা আমার মত সারাদিন স্ক্রিনের সামনে বসে থাকতে চান, তাদের জন্যে খুবই বিরক্তিকর হবে। কারণ একটাই, লাগাও চার্জে। তবে হ্যাঁ, ডেস্কটপে যেসব সমস্যা, সেই সবের সমস্যা আপনারা ল্যাপটপে থাকবে না এইখানে আপনারা কিনার সময় ফ্রিতেই নেটওয়ার্কের কার্ড, ওয়েবক্যাম পেয়ে যাবেন। 

দামঃ দাম হাই কোউয়ালিটির প্রসেসর বা র‍্যামের উপর নির্ভর করে। সে ক্ষেত্রে ল্যাপটপের দামই কম।


ডেস্কটপ Vs ল্যাপটপঃ যেহেতু, কম্পিউটারকেই ল্যাপটপ বানিয়ে ফেলতে পারেন, আবার চার্জের কোনো ঝামেলা নেই, তাহলে আমি বলবো ডেস্কটপই Better হবে আপনার জন্য। যদি আপনি একজন পেশাগত হিসেবে কম্পিউটারকেই বেছেন নেন তো!!!!

বাকি ডিসিশনটা আপনাদের। ধন্যবাদ।


You Can Follow:



Facebook:









Youtube










DailyMotion










If you have any complaints, let me know in the comments.



No comments

Theme images by follow777. Powered by Blogger.